মালদা

মালদা প্রেস অ্যান্ড ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের উদ্যোগে দুর্গা পুজোর সেরা ১২ অনুষ্ঠান

হক জাফর ইমাম, মালদা: মালদা প্রেস এন্ড ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবছরও মালদা জেলার দুর্গাপুজোর প্রতিযোগিতা জেলার দুর্গাপুজো সেরা ১২ আয়োজন করা হয়েছিল। সপ্তমীর দিন সন্ধ্যায় এই অনুষ্ঠানের শুভ সূচনা হয় মালদা শহরে ফোহারামোড় এলাকায়। এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার প্রাক্তন মন্ত্রী ও বিশিষ্ট সমাজসেবিকা সাবিত্রী মিত্র,মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের প্রাক্তন সম্পাদক ও বিশিষ্ট ব্যাবসায়ী উজ্জল সাহা, ইংরেজবাজার পৌরসভার উপ পৌরপ্রধান দুলাল সরকার (বাবলা) পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শুভময় বসু , কাউন্সিলর আশীষ কুন্ডু, ইংলিশ বাজার গ্রাম পঞ্চায়েত সভাপতি লিপিকা ঘোষ বর্মন, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ প্রতিভা সিনহা প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে মালদা প্রেস এন্ড ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের প্রারম্ভিক ভাষনে তিনি বলেন জেলার বিস্তীর্ণ অংশ বন্যা কবলিত তার মধ্যেও আমরা আজকের অনুষ্ঠান করছি।এরপর সাবিত্রী মিত্র তার বক্তব্যে মালদা প্রেস এন্ড ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের সকল সদস্যদের ধন্যবাদ জানান তাদের এই উদ্যোগকে। এই দিন জেলার যেসব ক্লাব পুরস্কৃত হয়েছেন তারা হল।পুরাতন মালদার পুরস্কৃত ক্লাবের নাম১) নবাগত ক্লাব ঘোষপাড়া, মঙ্গলবাড়ী মালদা।ইংরেজবাজার পৌরসভার পুরস্কৃত ক্লাবের নাম। ১) মালদা দিলীপ স্মৃতি সংঘ রবিন্দ্র এভিনিউ, মালদা !২) বেলতলা ক্লাব বিনয় সরকার রোড, মালদা।৩) মহেশমাটি অভিযান সংঘ মহেশমাটি (এন,সি,সি অফিস)মালদা।৪) মালদা কৃষ্ণকালিতলা সর্বজনীন দুর্গোৎসব কমিটি কৃষ্ণকালিতলা মালদা।৫) ২ নং,গভঃ কলোনী সর্বজনীন দুর্গোৎসব ২ নং,গভঃ কলোনী মালদা।৬) গোলাপট্টি সর্বজনীন দুর্গোৎসব পুজা কমিটি।
গোলাপট্টি, মালদা। ৭) ঘোড়াপীর সর্বজনীন দুর্গোৎসব কমিটি।ঘোড়াপীর, মালদা।৮) পুড়াটুলী স্পোটিং ক্লাব কুতুবপুর ছোট কারখানা, মালদা।৯) মালদা ৯এর পল্লী সর্বজনীন দুর্গোৎসব কমিটি।
উত্তর বালুচর, মালদা। শ্রেষ্ঠ মৃৎশিল্পীসজল পন্ডিত মালদা শ্রেষ্ঠ কারুশিল্পী আবু কালাম শেখ রামকৃষ্ণপল্লী (মসজিদপাড়া) মালদা ।