কলকাতা

পুজোর মুখে রাজ্যের মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

রাজ্যের মন্ত্রী-বিধায়কদের বাড়ল বেতন । এদিন বিধানসভায় এই বেতন বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়কদের মূল বেতন ১০ হাজার টাকা থেকে বেড়ে হল ৫০ হাজার টাকা। মন্ত্রীদের মূল বেতন ছিল ১১ হাজার টাকা তা বেড়ে হল  ৫১ হাজার টাকা। প্রতিমন্ত্রীরা বেতন পেতেন ১০ হাজার ৯০০ টাকা। নতুন হারে তারা বেতন পাবেন ৫০ হাজার ৯০০ টাকা। এছাড়াও রয়েছে বিভিন্ন ভাতা। সব মিলিয়ে রাজ্যের মন্ত্রী-বিধায়কদের আর্থিক প্রাপ্তিযোগ অনেকটাই বেড়ে গেল। 

কত টাকা বাড়ল?

মূলত মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং বিধায়ক– এই তিন স্তরে বেতন বৃদ্ধি করা হয়েছে। বিধায়কদের বেতন ছিল প্রতি মাসে ১০ হাজার টাকা। তা বেড়ে হল ৫০ হাজার টাকা। রাজ্যের প্রতিমন্ত্রীরা এত দিন মাসে ১০ হাজার ৯০০ টাকা করে পেতেন। এখন থেকে তাঁরা পাবেন ৫০ হাজার ৯০০ টাকা। এ ছাড়া, রাজ্যে যে পূর্ণমন্ত্রীরা আছেন, তাঁদের বেতন ছিল ১১ হাজার টাকা। তাঁরা বেতন বাবদ এ বার থেকে ৫১ হাজার টাকা পাবেন। পূর্ণ মন্ত্রীদের মোট বেতন ভাতা-সহ ছিল ১,১০,০০০ টাকা, বেড়ে হল ১,৫০,০০০ টাকা। রাষ্ট্র মন্ত্রীদের মোট বেতন ভাতা-সহ
ছিল ১,০৯,৯০০ টাকা, তা বেড়ে দাঁড়াল ১,৪৯,৯০০ টাকা। বিধায়কদের মোট বেতন ভাতা-সহ ছিল ৮১,০০০ টাকা, বেড়ে হয়ে গেল ১,২১,০০০ টাকা। বিধানসভায় মুখ্যমন্ত্রী এই ঘোষণা করার পরই হাততালিতে ফেটে পরে চারিদিক। সকলে প্রশংসা করেন মুখ্যমন্ত্রীর।