দেশ

পড়ুয়াদের মধ্যে বাড়ছে সংক্রমণ, প্রয়োজনে স্কুল-কলেজ বন্ধ করবে, জানাল তেলঙ্গনা এবং কর্নাটক

করোনার নতুন প্রজাতি ওমিক্রন‌ বাড়িয়েছে উদ্বেগ। এর মধ্যে দক্ষিণের দুই রাজ্যে স্কুল আর কলেজের পড়ুয়াদের মধ্যে ক্রমেই বাড়ছে সংক্রমণ। তেলঙ্গনা এবং কর্নাটক এই দুই রাজ্যে গত ৭২ ঘণ্টায় ১০০ পড়ুয়া করোনা আক্রান্ত। চিন্তায় প্রশাসন। কর্নাটক সরকার জানিয়েছে, দরকারে পরীক্ষা এবং স্কুল, কলেজ বন্ধ করতেও পিছপা হবে না সরকার।
তেলঙ্গনার করিমনগর জেলায় চালমেডা আনন্দ রাও ইনস্টিটিউট অফ মেডিকেল কলেজে সপ্তাহান্তে ৪৩ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে। অগত্যা বন্ধ করা হয়েছে কলেজ। কর্তৃপক্ষের দাবি, গত সপ্তাহে কলেজে এক অনুষ্ঠান হয়েছে। সেখানে মাস্ক ছাড়াই উপস্থিত হয়েছিল বহু পড়ুয়া। তার জেরেই এই সংক্রমণ।
জেলার মেডিকেল ও হেলথ অফিসার ডা.‌ জুভেইরা জানিয়েছেন, কলেজ ক্যাম্পাসে হাজার জনের করোনা পরীক্ষা করানো হবে। তেলঙ্গনার জনস্বাস্থ্য বিভাগের ডিরেক্টর ডা.‌ জি শ্রীনিবাসের মতে, জানুয়ারির মাঝামাঝি রাজ্যে কোভিড সংক্রমণ বাড়বে। ফেব্রুয়ারিতে তা শিখরে উঠবে। এদিকে কর্নাটকের চিকমাগালুরু জেলার জওহর নবোদয় বিদ্যালয়ে ৫৯ জন পড়ুয়া এবং ১০ জন শিক্ষাকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্য অফিসার ডা.‌ এসএন উমেশ জানিয়েছেন, আক্রান্তদের কারও কোনও উপসর্গ নেই। সকলেই আইসোলেশনে রয়েছেন। দু’‌ সপ্তাহ আগে ধারওয়ার জেলার একটি কলেজে ৩০৬ জন পড়ুয়ার করোনা রিপোর্ট পজিটিভ আসে।