মালদা

চাঁচলে মহানন্দায় নৌকাডুবিতে নিখোঁজ ৭০- ৭৫ জন যাত্রী

হক জাফর ইমাম, মালদা: নৌকা বাইচ প্রতিযোগিতা দেখততে গিয়ে মহানন্দা মাঝ নদীতে নৌকাডুবিতে নিখোঁজ প্রায় ৭০- ৭৫ জন নৌকার যাত্রী। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে মালদা চাচল ১নম্বর ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুর ঘাটের মহানন্দা নদীতে।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান চাচল থানার বিশাল পুলিশ বাহিনী।স্থানীয় বাসিন্দারা নদীতে নেমে নিখোঁজ যাত্রীদের খোঁজে তল্লাশি শুরু করেছে বলে খবর। কোন জায়গায় যে বিপর্যয় মোকাবিলা বাহিনীদের।
পুলিশ সূত্রে জানা যায়,এদিন মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুর ঘাটের অপরপ্রান্তে মুকুন্দপুর ঘাট এলাকায় একটি বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ওই বাইচ প্রতিযোগিতা দেখার জন্য মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুর মল্লিকপাড়া এছাড়াও একাধিক গ্রামের ১০০ জনেরও বেশি মানুষ এদিন জগন্নাথপুর ঘাট থেকে একটি নৌকো করে মুকুন্দপুর ঘাটের উদ্দেশ্যে রওনা দিচ্ছিল। ওই সময় মহানন্দা আজ নদীতে নৌপথে অতিরিক্ত যাত্রী থাকার ফলে নৌকো জলের তলায় চলে যায়। উত্তরবঙ্গ ভারী বৃষ্টির ফলে মহানন্দা নদীতে এখন জলে বেশি থাকার কারণে নৌকার যাত্রীদের আর উদ্ধার করা যায়নি। কয়েকজন যাত্রী শুধু সাঁতরে কোনরকমে প্রাণে বেঁচেছেন বাকি প্রায় ৬০ থেকে ৭০ জন যাত্রী এখনো নিখোঁজ রয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। দুজন যাত্রী দেহ উদ্ধার করেছে স্থানীয় বাসিন্দারা। একজন আঠারো বছরের তরুনী সাতার কেটে উদ্ধার হয়েছে বলে খবর।
বাসিন্দারাই প্রথমে উদ্ধারকাজে নেমে পড়ে। খবর পেয়ে ছুটে যান চাচল থানার পুলিশ। ঘটনাস্থলে পৌঁছান চাচোল মহকুমা শাসক। ঘটনাস্থলে মালদা জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নুর মালদা জেলা শাসক কৌশিক ভট্টাচার্য্য পৌঁছেছেন।