কলকাতা

পুজোয় মেট্রো চলবে রাতভোর, জেনে নিন সময়সূচি

পুজোয় ভিড় এড়াতে বড় পদক্ষেপ মেট্রোরেলের ৷ রাতভোর চলবে মেট্রো। পাশাপাশি থাকবে বিশেষ পরিষেবাও। শুক্রবার এমনটাই জানানো হয়েছে কলকাতা মেট্রোরেলের পক্ষ থেকে । উত্তর-দক্ষিণে মহাপঞ্চমী এবং মহাষষ্ঠীতে চলবে ২৮৮টি মেট্রো। মহাসপ্তমী, মহাষ্টমী এবং মহানবমীতেও একাধিক মেট্রো পরিষেবা দেওয়া হবে। ওই তিন দিন বেলা একটা থেকে চলবে প্রথম মেট্রো। শেষ মেট্রো দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত ভোর চারটে নাগাদ ছাড়বে। কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত শেষ মেট্রো ছাড়বে ভোর চারটে নাগাদ।

মহাপঞ্চমী এবং মহাষষ্ঠীতে মেট্রো পরিষেবা-

দিনে চলবে ২৮৮টি মেট্রো। ১৪৪টি আপ এবং ১৪৪টি ডাউন মেট্রো। সকাল ৮টা থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত মিলবে ট্রেন। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ ট্রেন ছাড়বে রাত ১০.৩৮ মিনিট নাগাদ। দমদম থেকে কবি সুভাষ শেষ ট্রেন মিলবে রাত ১০.৫০ মিনিট নাগাদ।

মহাসপ্তমী, মহাষ্টমী এবং মহানবমী মেট্রো পরিষেবা-

পুজোর তিন দিন ২৪৮টি মেট্রো চালানো হবে। দুপুর ১টা থেকে প্রথম মেট্রো চালু হবে। ভোর ৫টা পর্যন্ত মিলবে পরিষেবা। বিজয়া দশমীর দিন মোট ২৩৪টি মেট্রো চালানো হবে। বেলা ১টা থেকে শুরু করে রাত ১১টা পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে।

ইস্ট-ওয়েস্ট মেট্রো মহাসপ্তমী, মহাষ্টমী এবং মহানবমীতে ২০ মিনিট অন্তর মোট ৭২টি মেট্রো চলবে। বেলা ১১টা ৫৫মিনিট থেকে মধ্যরাত পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ প্রথম ট্রেন পাওয়া যাবে ১১ টা ৫৫ মিনিট নাগাদ। শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ৩৫ মিনিট নাগাদ।