কলকাতা খেলা

বেহালা দেবদারু ফটক-এর উদ্যোগে অনুষ্ঠিত হল ফুটবল-এ দশভুজা ২

ঈশিতা উপাধ্যায়, কলকাতাঃ বাঙালীর সেরা উৎসব দুর্গোৎসব, সেরা খেলা ফুটবল। আর এই দুই সেরাকে এক করে মহান ফুটবল ম্যাচের আয়োজন করে বেহালা দেবদারু ফটক ক্লাব। গত ১ ও ২ জুন দুদিন ব্যাপী এই টুর্নামেন্টটি সম্পূর্ণ করা হয়। এই খেলায় অংশগ্রহণ করে শহরের পুজো সম্পর্কিত মানুষ। যাদের হাত ধরে কলকাতার দুর্গা পুজো এক অন্য মাত্রা পেয়েছে।গত বছর থেকে এই বিশেষ ফুটবল টুর্নামেন্টটি শুরু করে বেহালা দেবদারু ফটক ক্লাব।এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘ফুটবলে- দশভূজা ২’।

সম্পূর্ণ টুর্নামেন্টটি হয় ৫টি দলের মধ্যে। ফোরাম ফর দুর্গোৎসবের সঙ্গে যুক্ত প্রায় ৩৫০-র বেশি পুজো ক্লাবকে ৫টি জোন অনুযায়ী ভাগ করে এই দল তৈরী করা হয়েছে। সাউথ রকার্স, ইস্ট ডায়নামো, বেহালা ব্লাস্টার্স, কসবা ইউনাইটেড, বি ডি এফ ভেটেরানস নামেই ভাগ করা হয়েছে ৫ দলকে। অন্যদিকে, এফ এফ ডি ভেটেরানস, মিডিয়া চ্যালেঞ্জার্স  মধ্যেও একটি প্রদর্শনী ম্যাচ হয়। এই টুর্নামেন্টে একটি বিশেষ মহিলা ফুটবল প্রদর্শনী ম্যাচেরও আয়োজন করা হয়। এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় আর্য সমিতি পার্কে বেহালা

দেবদারু ফটকের পুজো প্রাঙ্গণে। দ্বিতীয় দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি রূপে উপস্থিত ছিলেন সাংসদ মালা রায় ও রত্না চট্টোপাধ্যায়। এছাড়াও উপস্থিত ছিলেন সঙ্গীত পরিচালক অরিন। টুর্নামেন্টের শেষে ফাইনাল ম্যাচে ওঠে সাউথ রকার্স এবং বেহালা ব্লাসটার্স। ১-০ গোল স্কোর করে চ্যাম্পিয়ন হয়ে যায় সাউথ রকার্স এবং বেহালা ব্লাসটার্স রানার আপ হয়।