দেশ

প্রশ্নপত্র ফাঁস রুখতে আমরা বদ্ধপরিকর, NEET ও NET দুর্নীতি কাণ্ড নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী মোদি

তৃতীয় মোদী সরকারের প্রথম সংসদ অধিবেশনে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী। সংসদের নিম্নকক্ষ লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদজ্ঞাপন প্রস্তাবে ভাষণ দিচ্ছেন নরেন্দ্র মোদী। সর্বভারতীয় মেডিক্যাল পরীক্ষায় (নিট) কারচুপি, অগ্নিপথ প্রকল্প-সহ বিভিন্ন ইস্যু নিয়ে এবার সংসদ অধিবেশন উত্তাল হয়েছে। সেইসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রী কী বলেন, সেদিকে নজর আছে।

নরেন্দ্র মোদী: প্রশ্নপত্র ফাঁস নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। আমি পড়ুয়াদের আশ্বস্ত করছি যে প্রশ্নপত্র ফাঁস রুখতে যাবতীয় পদক্ষেপ করা হবে। নিট কারচুপির ক্ষেত্রেও ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে গ্রেফতার করা হচ্ছে।

নরেন্দ্র মোদী: গালাগালি খেয়েও, মিথ্যে অভিযোগ সহ্য করেও, মুখে তালা লাগিয়েও কাজ করছি আমরা।

নরেন্দ্র মোদী: থিয়েটার কম্যান্ড তৈরির দিকে এগোচ্ছি আমরা। জওয়ানদের বয়স কম হতে হবে। তাই সংস্কার করছি আমরা। সময় মতো সেনার অনেক ক্ষতি হয়েছে।

নরেন্দ্র মোদী: কংগ্রেসের মুখে মিথ্যার খুন লেগে গিয়েছে। মা-বোনেরা যে অভিশাপ দেবেন, তাতে ধ্বংস হয়ে যাবে কংগ্রেস।

নরেন্দ্র মোদী: নাম না করে রাহুল গান্ধীকে আক্রমণ নরেন্দ্র মোদীর। দেশবাসী বলছেন যে ‘তুমসে নেহি হো পায়েগা।’

নরেন্দ্র মোদী: কাল এখানে বাক্যবুদ্ধির বিলাপ চলছিল। আমায় মারা হয়েছে, আমায় এখানে মারা হয়েছে, আমায় ওখানে মারা হয়েছে। সহানুভূতি পাওয়ার জন্য নয়া ড্রামা চালানো হয়েছে। কিন্তু দেশের মানুষ জানেন যে কোটি-কোটি টকার মামলায় বাইরে আছেন।

নরেন্দ্র মোদী: এখন ড্রামাবাজি করে সহানুভূতি পাওয়ার চেষ্টা করছেন। একটা বাচ্চা স্কুল থেকে জোরে-জোরে কাঁদতে শুরু করেছে। মাও ভয় পেয়ে যান। বাচ্চা বলছে যে স্কুলে মেরেছে। তখন মা প্রশ্ন করেন যে কী হয়েছে। বাচ্চাটা খুব কাঁদছিল। বাচ্চাটা এটা বলেনি যে কারও মা তুলে গালাগালি দিয়েছিল। কারও বই ছিঁড়ে দিয়েছিল। শিক্ষককে চোর বলেছিল। 

নরেন্দ্র মোদী: কংগ্রেস যে ৯৯টি আসন জিতেছে, তার অধিকাংশ আসনই জিতেছে জোটসঙ্গীদের আশীর্বাদে। যেখানে সরাসরি বিজেপির সঙ্গে লড়েছে কংগ্রেস, সেখানে কংগ্রেসের জয়ের হার হল ২৬ শতাংশ। আর যেখানে জোটসঙ্গীর আঁচল ধরে লড়েছে, 

নরেন্দ্র মোদী: ২০২৪ সাল থেকে যে কংগ্রেস আছে, সেটা পরজীবী কংগ্রেস। পরজীবী যে শরীরে আছে, সেই শরীরকেই খেয়ে নেয়। কংগ্রেস যে দলের সঙ্গে জোট করে, সেই দলের ভোট খেয়ে নেয়। জোটসঙ্গীর ভোট টেনে নিয়ে নিজেদের শক্তি বাড়ায়।

নরেন্দ্র মোদী: কংগ্রেসকে দেখে তো শোলে সিনেমার মাসির কথা মনে পড়ে যাচ্ছে। টানা তিনবার হেরেছে। কিন্তু নৈতিক জয় তো হয়েছে।

নরেন্দ্র মোদী: আমার একটা ঘটনা মনে পড়ছে। একটা ছেলে ৯৯ নম্বর পেয়ে ঘুরে বেড়াচ্ছিল। লোককে দেখাচ্ছিল যে দেখুন কত নম্বর পেয়েছি। সবাই তো ভাবছিল যে অনেক নম্বর পেয়েছে। তো শিক্ষক এসে বললেন যে কেন মিষ্টি দিচ্ছো? ১০০ নম্বরের মধ্যে তো ৯৯ পায়নি। ৫৪৩-তে ৯৯ পেয়েছে। রেকর্ড ফেল করেছে কংগ্রেস।