কলকাতা

কে এই অর্পিতা মুখোপাধ্যায় ? কীভাবে আলাপ পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ?

 এই মুহূর্তে সংবাদের শিরোনামে যিনি। যাঁকে ঘিরে বিতর্ক, জল্পনা-কল্পনা। যাঁর ফ্ল্যাট থেকে ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি এবং সেই সঙ্গে ৫০ ভরি সোনা। কে এই অর্পিতা মুখোপাধ্যায়? কী তাঁর ইতিহাস? এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার রাজ্যের পার্থ চট্টোপাধ্যায়। আতস কাঁচের তলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর সঙ্গে অর্পিতা মুখোপাধ্য়ায়ের সম্পর্ক! শুক্রবার সন্ধ্যায় ‘পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্য়ায়ের ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বিপুল নগদ, সোনা, বৈদেশিক মুদ্রা ও ২০টি মোবাইল। উদ্ধার হওয়া নগদের পরিমাণ ২১ কোটিও ছাড়াতে পারে বলে খবর। এই বিপুল পরিমাণ টাকা অর্পিতা মুখোপাধ্য়ায়ের কাছে টাকা পার্থ চট্টোপাধ্য়ায়ের মাধ্যমেই পৌঁছেছিল। সেই যোগসূত্র পাওয়া গিয়েছে বলে জানিয়েছে ইডি। এমনকি একাধিকবার অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে পার্থ চট্টোপাধ্য়ায় বিদেশ সফর করেন বলেও ইডি সূত্রে খবর। প্রশ্ন উঠছে, এই অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে পার্থ চট্টোপাধ্য়ায়ের আলাপ কীভাবে?  এক প্রোমোটারের মাধ্যমে পার্থ চট্টোপাধ্য়ায়ের সঙ্গে আলাপ অর্পিতা মুখোপাধ্যায়ের। ওই প্রোমোটার প্রাক্তন শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ। ইডির জিজ্ঞাসাবাদে অর্পিতা মুখোপাধ্য়ায় এমনটাই দাবি করেছেন বলে খবর। সূত্রে খবর, অর্পিতা জানান যে, ওই প্রোমোটারের মাধ্যমে ৭ বছর আগে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আলাপ হয় তাঁর। এরপর থেকে যাওয়া-আসা বাড়ে। সেই সুবাদে বাড়ে মন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠতাও। মন্ত্রীর সঙ্গে তাঁর ‘সম্পর্ক পারিবারিক’ বলেও জেরায় দাবি করেছেন অর্পিতা।  ইডি সূত্রে খবর পার্থর বেশ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা। ভোটেরা প্রচারেও তাঁদের এক গাড়ি থেকে হাত নাড়তে দেখা গিয়েছে। অন্যদিকে  তল্লাশি চলে অর্পিতার ৩টে ফ্ল্যাটে। অর্পিতা মুখোপাধ্যায়ের ড্রাইভারকেও জিজ্ঞাসাবাদ করা হয় বলে ইডি সূত্রে খবর। প্রতিবেশী সূত্রে খবর, বিলাসবহুল জীবনযাপন করতেন অর্পিতা দেবী। সপ্তাহে ৭ দিনের মধ্যে ৫ দিনই পার্থ চট্টোপাধ্যায় আসতেন ডায়মন্ড সিটির ফ্ল্যাটেই। ইডি হানা দেওয়ার আগেই গায়েব করা হয়েছে নামকরা দামি কোম্পানির ৭ থেকে ৮টি গাড়ি। পাশাপাশি, অর্পিতার

পরিচারিকাও জানিয়েছেন যে, মাঝে মাঝেই তাঁর টালিগঞ্জ ও করুণাময়ীর ফ্ল্যাটে আসতেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। ইডি সূত্রে আরও জানা গিয়েছে যে বীরভূমেও একাধিক সম্পত্তি রয়েছে ‘পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতার। বীরভূমের বোলপুর মৌজায় অর্পিতা মুখোপাধ্য়ায়ের বেশ কয়েকটি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে। জানা গেছে, বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় আদি বাড়ি অর্পিতা মুখোপাধ্যায়ের। সেই বাড়িতে এখনও থাকেন অর্পিতা মুখোপাধ্যায়ের মা। প্রায় দুইশো বছরের পুরনো এই বাড়ির বর্তমান বাসিন্দা অর্পিতা মুখোপাধ্যায়ের মা একা। এই বাড়িতেই বড় হয়েছেন অর্পিতা মুখোপাধ্যায় নিজে। এলাকার বাসিন্দারা জানিয়েছেন অর্পিতার মাঝে মাঝে কখনও এই বাড়িতে আসত। তাঁরা আরও জানিয়েছেন এই এলাকায় এলেই নিত্য নতুন গাড়ি নিয়ে আসতেন অর্পিতা। এবং এই ঘটনায় রীতিমত হতবাক হয়ে যান এলাকার মানুষ। তাঁদের মনে প্রশ্ন জাগে যে কী এমন করেন অর্পিতা যার জন্য নিত্য নতুন গাড়ি নিয়ে আসেন তিনি।  জানা গেছে ১৫-১৬ বছর আগে মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন অর্পিতা মুখোপাধ্যায় । সেই মডেলিংয়ের  সূত্র ধরেই টলিউডে প্রবেশ । কেরিয়ারের শুরুতে বেশ কিছু বাংলা ছবিতে অভিনয় করেন অর্পিতা । ‘স্পর্শ’  এবং ‘হৃদয়ে লেখো নাম’-এর মতো ছবিতে নায়িকা ছিলেন তিনি। পরে অবশ্য বিভিন্ন ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে ।  ‘মামা ভাগ্নে’  ও ‘পার্টনার’-এর মতো ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন অর্পিতা । তবে টালিগঞ্জে পায়ের তলার মাটি শক্ত না হওয়ায় অর্পিতা পাড়ি দেন ওড়িশায় । বেশ কিছু ওড়িয়া ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন । এর পর দক্ষিণে তামিল ছবিতেও অভিনয় করেন অর্পিতা। বাংলায় ফিরে সিরিয়াল এবং সিনেমাতে আর একবার কেরিয়ার তৈরির চেষ্টা করেছিলেন অর্পিতা মুখোপাধ্যায়, কিন্তু সফল হননি । এর পর অর্পিতাকে বিভিন্ন ফটোশ্যুটের মডেল হিসেবে দেখা যায় । বিভিন্ন ইভেন্ট এবং পার্টিতে দেখা যেতে শুরু করে তাঁকে ৷ জানা গিয়েছে, মডেলিং ও অভিনয় ছাড়াও শহরে কয়েকটি নেল আর্টের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

🔴 ২০০৫ সালে মডেলিং শুরু করেন পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা।
🔴 ওড়িয়া সিনেমা জগতে পা রাখেন তিনি। একাধিক তামিল সিনেমাতেও অভিনয় করেছেন। 
🔴 ২০০৮ সালে টলিউডে প্রবেশ, জিৎ অভিনীত ‘পার্টনার’ সিনেমায় ‘রিনা’ চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে।
🔴 ২০০৯ সালে প্রসেনজিতের সঙ্গে স্ক্রিন শেয়ার, ‘মামা-ভাগ্নে’ সিনেমায় অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়ের বন্ধুর চরিত্রে অভিনয়। 
🔴 ২০০৯ সালেই ‘প্রেম রোগী’ (ওড়িয়া) সিনেমায় খলনায়িকার ভূমিকায় অভিনয় করেন তিনি।
🔴 ২০১৯ ও ২০২০ সালে নাকতলা উদয়ন সঙ্ঘের পুজো ‘ফেস’ ছিলেন অর্পিতা।
🔴 ২০২০ সালে ‘আমার আর্তনাদ’ সিনেমায় সৌমিত্র চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, অঞ্জনা বসুর সঙ্গে অভিনয় করেন। 

বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় অর্পিতার আদি বাড়ি