কলকাতা

রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা

কলকাতাঃ রবিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দু-একটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বৃষ্টি না হলে জারি থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। যা দিনভর ভোগাতে পারে কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গের জেলাগুলিকে। তাপমাত্রাও সামান্য বাড়বে। এদিকে, আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এর ফলে আগামী সপ্তাহের বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে সমগ্র দক্ষিণবঙ্গে।

গতবছর পুজোর সময় বেশ শুকনোই ছিল। কিন্তু এই বছর পুজো বর্ষার মধ্যে হওয়ায় চিন্তাটা ক্রমশ বাড়ছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বনিম্ন ৬৩ সর্বোচ্চ ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার। এই বাড়তি জলীয় বাষ্প থেকে মিলতে পারে বৃষ্টি। তবে এই হালকা বৃষ্টির পিছনে অপেক্ষা করে রয়েছে নিম্নচাপ, যা মহালয়ার আগে ভারী বৃষ্টি দিতে পারে দক্ষিণবঙ্গে

রবিবার শহরে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬০ সর্বোচ্চ ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ৯.৭ মিলিমিটার। এদিন সকালে শহরের সর্বনিম্ন ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।