জেলা

১৩ সেপ্টেম্বর পর্যন্ত হাওড়া বর্ধমান মেন ও কর্ড লাইনে লোকাল বাতিল বহু ট্রেন

আগামী কয়েকদিন হাওড়া বর্ধমান কর্ড ও মেন সেকশানে বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল থাকবে ৷ হাতেগোনা বেশ কয়েকটি ট্রেনই চলবে এই কয়েকটি দিন ৷ সংক্ষিপ্ত করা হবে কয়েকটি ট্রেনের যাত্রাপথও ৷  পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে হাওড়া বর্ধমান শাখার শক্তিগড়, রসুলপুরে থার্ড লাইনের কাজ চলছে, সেই জন্য কর্ড ও মেন লাইনে ট্রাফিক পাওয়ার ব্লক থাকবে ৷  ১৫ ঘণ্টা পর্যন্ত সেই ট্রাফিকের মেয়াদ ৷ ফলত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত হাওড়া বর্ধমান শাখায় কার্যত ট্রেন চলাচল স্তব্ধ থাকবে ৷ আগামী কয়েকদিন হাওড়া বর্ধমান কর্ড ও মেন লাইনে যে যে লোকাল ট্রেনগুলি সম্পূর্ণ ভাবে চলবে, একনজরে দেখে নেওয়া যাক –

হাওড়া বর্ধমান মেন লাইনের আপ ও ডাউন যে যে ট্রেনগুলি বাতিল থাকছে: ৩৭৮১৮, ৩৭৮২০, ৩৭৮২৬, ৩৭৮২৮, ৩৭৮৩২, ৩৭৮৫০, ৩৭৮৫২, ৩৭৮৫৪, ৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮২১, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১ ৷ 

হাওড়া বর্ধমান কর্ড লাইনের আপ ও ডাউন যে যে ট্রেনগুলি বাতিল থাকছে: ৩৬৮২০, ৩৬৮২৬, ৩৬৮৩০, ৩৬৮৩২, ৩৬৮৫০, ৩৬৮৫৪, ৩৬৮৬০, ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮২১, ৩৬৮৩১, ৩৬৮৩৫, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১ । 

হাওড়া বর্ধমান মেন লাইনে যে সমস্ত ট্রেনের যাত্রাপথ সংক্ষিত করা হয়েছে সেগুলি হল –

আপ ট্রেনের বিস্তারিত বিবরণ, ৩৭৮১৯ (মেমারিতে সকাল ৮.৪১), ৩৭৮২৫ (মেমারিতে সকাল ১১.৫২), ৩৭৮৩১ (মেমারিতে বিকেল ৪.০৪), ৩৭৮৩৫ (মেমারিতে বিকেল ৪.৩৮), ৩৭৮৪৫ (মেমারিতে সন্ধে ৭.৪৫) এবং ৩৭৮৫৩ (মেমারিতে রাত ১০.১৬) লোকাল মেমারি পর্যন্ত চলাচল করবে । ৩ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর, ২০২২ (৫ সেপ্টেম্বর, ২০২২ ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে । 

ডাউন ট্রেনের বিস্তারিত বিবরণ, ৩৭৮৩০, ৩৭৮৩৬ এবং ৩৭৮৪২ লোকাল ট্রেন মেমারি থেকে ছাড়বে। সকাল ৯.১২ ছাড়বে, ডাউন ৩৭৮৩০ লোকাল। ডাউন ৩৭৮৩৬ লোকাল বেলা ১২.৫১ মেমারি থেকে ছাড়বে। বিকেল ০৪.৫৬-এ ছাড়বে ডাউন ৩৭৮৪২ লোকাল ।

এছাড়াও তিনটি হাওড়াগামী তিনটি স্পেশ্যাল ট্রেন সংযুক্ত করা হয়েছে এই সূচিতে- বিকেল ০৪.৩০, রাত ৮.০৫, ও রাত ১০.৪০-এ মেমারি থেকে ছাড়বে। ৩ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর, ২০২২, (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে । 

হাওড়া বর্ধমান কর্ড লাইনে যে সমস্ত ট্রেনের যাত্রাপথ সংক্ষিত করা হয়েছে সেগুলি হল –

আপ ট্রেনের বিস্তারিত বিবরণ, ৩৬৮১৭ (মসাগ্রামে সকাল ৮.৩৭), ৩৬৮২৩ (মসাগ্রামে সকাল ১১.৪৫), ৩৬৮২৫ (মসাগ্রামে দুপুর ০১.০৯), ৩৬৮২৭ (মসাগ্রামে দুপুর ০১.৩৫), ৩৬৮২৯ (মসাগ্রামে দুপুর ০৩.১২), ৩৬৮৩৯ (মসাগ্রামে সন্ধে ০৭.৪১) এবং ৩৬৮৪৩ (মসাগ্রামে রাত ০৮.৩২) লোকাল মসাগ্রাম পর্যন্ত যাবে ৷ ৩ সেপ্টেম্বর ২০২২ থেকে ১৩ সেপ্টেম্বর (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে । 

ডাউন ট্রেনের বিস্তারিত বিবরণ, ৩৬৮৩৮ (মসাগ্রাম থেকে বেলা ১২.১৪), ৩৬৮৪০ (মসাগ্রাম থেকে দুপুর ০১.২৮), ৩৬৮৪২ (মসাগ্রাম থেকে দুপুর ০২.৪২), ৩৬৮৪৪ (মসাগ্রাম থেকে দুপুর ০৩.৪৯), ৩৬৮৫৬ (মসাগ্রাম থেকে রাত ০৮.৪৩) এবং ৩৬৮৫৮ (মসাগ্রাম থেকে রাত ০৯.০৬) ট্রেন মসাগ্রাম থেকে ছাড়বে। সেইসঙ্গে সকাল ০৯.১০ হাওড়ার উদ্দেশে একটি স্পেশাল ট্রেন রওনা দেবে। আজ ৩ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর, ২০২২ (৫ সেপ্টেম্বর ছাড়া) পর্যন্ত এই ট্রেনগুলি চলবে । 

 একনজরে দেখে নেওয়া যাক ৫ সেপ্টেম্বর পর্যন্ত কোন কোন ট্রেন চলবে

হাওড়া বর্ধমান মেন লাইন- ৩৭৮১৬, ৩৭৮২০, ৩৭৮২৪, ৩৭৮২৮, ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১ ৷ 

হাওড়া বর্ধমান কর্ড লাইন- ৩৬৮১৬, ৩৬৮২০, ৩৬৮২৪, ৩৬৮৩০, ৩৬৮৩২, ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮৩৫, ৩৬৮৪৭, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১ ৷

৫ সেপ্টেম্বর পর্যন্ত যে সমস্ত লোকাল ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে

হাওড়া বর্ধমান মেনলাইন (আপ): আপ ৩৭৮১৯ (মেমারিতে সকাল ০৮.৪১), ৩৭৮২৫ (মেমারিতে সকাল ১১.৫২), ৩৭৮৩১ (মেমারিতে বিকেল ০৪.0৪), ৩৭৮৩৫ (মেমারিতে বিকেল ০৪.৩৮), ৩৭৮৪৫ (মেমারিতে সন্ধে ০৭.৪৫) এবং ৩৭৮৫৩ (মেমারিতে রাত ১০.১৬) লোকাল মেমারি পর্যন্ত যাবে ।

হাওড়া বর্ধমান মেনলাইন (ডাউন): ৩৭৮৩০, ৩৭৮৩৬, ৩৭৮৪২ লোকাল ট্রেন মেমারি থেকে ছাড়বে। সকাল ০৯.১২-এ ছাড়বে ডাউন ৩৭৮৩০ । ডাউন ৩৭৮৩৬ লোকাল বেলা ১২.৫১ মেমারি থেকে ছাড়বে। বিকেল ০৪.৫৬ ছাড়বে ডাউন ৩৭৮৪২ লোকাল। এছাড়াও তিনটি হাওড়াগামী তিনটি স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে – বিকেল ০৪.৩০, রাত ০৮.০৫, রাত ১০.৪০-এ মেমারি থেকে ছাড়বে ।