কলকাতা

‘কুন্তলের সঙ্গে পরিচয় না হলেই ভাল হত, ইডি বললেই ৫০ লক্ষ টাকা ফেরত দেব’, বললেন সোমা চক্রবর্তী

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তারির তালিকায় একাধিক বড় বড় নাম। তাঁদের জেরা করতেই প্রকাশ্যে আসছে চাঞ্চল্যকর তথ্য। এভাবেই কুন্তল ঘোষকে গ্রেপ্তারির পর জানা যায় সোমা চক্রবর্তী নামে এক স্যাঁলো মালকিনের সঙ্গে তাঁর বন্ধুত্বের কথা। প্রকাশ্যে আসে ৫০ লক্ষ টাকা লেনদেনের তথ্য। এরপরই ইডি জেরার মুখে পড়তে হয় ওই স্যাঁলো মালকিনকে। তিনি বারবার জানিয়েছেন ব্যবসার জন্য টাকা নিয়েছিলেন। তবে এদিন সংবাদ মাধ্যমে জানালেন অনুশোচনার কথা। সোমা চক্রবর্তী রবিবার বলেন, “বড্ড অনুশোচনা হচ্ছে। কুন্তলের সঙ্গে বন্ধুত্ব না হলেও পারত। টাকা না নিয়েই হত।” এরপরই তিনি বলেন, “আমার ব্যবসায় টাকা প্রয়োজন ছিল। ও আমার ব্যবসা, পরিশ্রম, চেষ্টা সবটা দেখেছিল। তাই টাকা দিয়েছিল হয়তো। আমি দেখিনি ও কোথা থেকে টাকা পেয়েছে। সেটা আমার ভুল।” তবে ৫০ লক্ষ টাকা লেনদেনকে বিরাট করে দেখতে রাজি নন সোমা। তাঁর কথায়, “আমি যে ফ্ল্যাটে

থাকি তাঁর লোন ১ কোটি টাকা, আমার গাড়ির লোন ৩০ লক্ষ টাকা। তাই ৫০ লক্ষ টাকাকে এভাবে দেখার কারণ নেই।” তবে ইডি নির্দেশ দিলেই টাকা ফেরত দেবেন বলেই জানিয়েছেন সোমা চক্রবর্তী। তাঁর কথায়, “আমাকে একটু সময় দিলেই আমি লোন করে টাকা ফেরত দেব।” এমনকী ইতিমধ্যেই ব্যাংকে যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন তিনি। 

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক মধ্যস্থতাকারী বা মিডলম্যানের নাম উঠে এসেছে তদন্তকারীদের হাতে। কুন্তল ঘোষ, চন্দন মণ্ডল, তাপস মণ্ডল, গোপাল দলপতি- এই তালিকায় বেশ দীর্ঘ। তবে এই পুরুষদের সঙ্গে উঠে এসেছে সোমা চক্রবর্তীর নাম। তিনি কুন্তল ঘোষের কাছ থেকে ৫০ লক্ষ টাকা নিয়েছিলেন। সেই টাকা যদিও কুন্তলকে ফেরানোর নির্দেশ দিয়েছে ইডি।